সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

চুনারুঘাটে মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, যুবককে ছুরিকাঘাত

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাট সীমান্তে বেড়ে গেছে গাঁজা ব্যবসা। চিহ্নিত মাদক ব্যবসায়ীরা ভারতের ত্রিপুরা থেকে গাঁজা এনে তা পাচার করছে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে। সীমান্তরক্ষী বিজিবি, পুলিশ মাদক ব্যবসায়ীদের রোধ করতে পারছে না। দেশে করোনা ভাইরাস ও রমজান নিয়ে সাধারণ মানুষের দৃষ্টিভঙ্গি যখন ভিন্ন দিকে ঠিক তখন সীমান্তের চিহ্নিত মাদক ব্যবসায়ীরা গাঁজা পাচারে সর্বশক্তি নিয়োগ দিয়েছে।

সেহরী ও ইফতারের পূর্ব মুহুর্তে গাঁজার চালান যাচ্ছে নির্দিষ্ট আড়তে। গত এক সপ্তাহে জনতা ও আইন শৃংখলা বাহিনীর হাতে বিপুল পরিমান গাঁজা আটকের পর বিষয়টি সাধারণ মানুষের নজরে আসে।

চুনারুঘাট উপজেলার সাতছড়ি, চিমটিবিল, গুইবিল, বাল্লা, রেমা এবং কালেঙ্গা সীমান্তের ১০টি পয়েন্ট দিয়ে গাঁজা প্রবেশ করছে দেশে। আলীনগর, রেমা, চেকানগর, গোবরখলা, বাল্লা, টেকেরঘাট, কেদারাকোর্ট, দুধপাতিল, টিলাবাড়ি, সাদ্দাম বাজার, হাপ্টারহাওর, ইকরতলী, নালুয়া, আমু এবং চিমটিবিলখাস গ্রামের ২ শতাধিক মাদক ব্যবসায়ী মাদক পাচারে জড়িত।

গত সপ্তাহে নরসিংদি এলাকায় র‌্যাবের হাতে সাদ্দাম বাজারের মৃত ছিদ্দিক আলীর পুত্র রিয়াদ ২০ কেজি গাজাসহ আটক হয়। ৯ মে গুইবিল বিজিবি’র হাতে ৮ কেজি গাজাসহ আটক হয় ডুলনা গ্রামের ছিদ্দিক। ১৮ মে ডুলনা চা বাগানের শ্রমিক রাম কালিয়া মুন্ডা নামে এক ব্যক্তিকে ১৯০ পিস ইয়াবাসহ আটক করে বিজিবি।

বুধাবার সন্ধ্যায় আহম্মদাবাদ ইউপির বগাডুবি গ্রামে মাদকে চালান আটক করতে গিয়ে মাদক ব্যবসায়ী, নোয়ানী গ্রামের কামালের ছুড়িকাঘাতে মারাত্মক আহত হয় রাব্বি নামের এক কিশোর। সে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

ইউপি চেয়ারম্যান সনজু চৌধুরী বলেন, কিশোর রাব্বি গ্রাম পুলিশ সালামের সাথে গাঁজা আটকের ঘটনা দেখতে গেছিলো। এর ৪ দিন আগে বনগাঁও গ্রামের রাব্বির হাতে কিছু গাঁজা এবং একটি মোটরসাইকেল আটক হয়েছিলো।

সীমান্ত সুত্র জানা যায়, মাদকের গড ফাদাররা রাজনৈতিক ছত্র ছায়ায় থেকে নির্বিগ্নে মাদক ব্যবসা করছে। কোন কোন মাদক ব্যবসায়ী পুলিশের বিরুদ্ধে মামলা করে পুলিশকে কোনঠাসা করে রেখেছে। পুলিশ নিরাপত্তার প্রশ্নে প্রভাবশালী মাদক ব্যবসায়ীদের আটকাতে পারছে না।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com